[userpro template=login]

কিছু কমন প্রশ্নের উত্তর

প্রস্নঃ DEB ( ডেব বা Digital Entreprenures of Bangladesh) টা কি?

উত্তরঃ এইটা হচ্ছে বাইটকোডের একটা  উদ্যোগ, যার মাধ্যমে বাংলাদেশের প্রতি থানা হতে একজন ডিজিটাল এন্টারপ্রেনার তৈরি করা হবে। এর জন্য যাবতীয় সমস্ত সাপোর্ট বাইটকোড দিবে, আপনাকে শুধু মাত্র ডেডিকেটেড ভাবে চেস্টা করতে হবে।

এর জন্য আপনাকে এই লিংকে গিয়ে এপ্লাই করতে হবে ( আপনার মেম্বারশিপ কনফার্মেশন এখানে দেখতে হবে), এপ্লাই করার পর আপনাকে ৬ টি কাজ দেয়া হবে, ৬ টি কাজ শেষ হলে তারপর আপনাকে একটা সিক্রেট গ্রুপে এড করা হবে, প্রথম ৬ মাস অথবা ১ বছরের কাজ অনলাইনেই শিখানো হবে, এখানে মেইনলি সেলিং টেকনিক এর উপর জোর দেয়া হবে, কারন আমি মনে করি একজন এন্টারপ্রেনার হওয়ার জন্য এটাই সবচেয়ে বড় গুন।

আর এই সেলিং টেকনিক বিল্ড করার জন্য প্রতিমাসে কিছু ভিডিও, অন/অফলাইন রিসোর্স সিক্রেট গ্রুপে আপনাদের শেয়ার করা হবে।

তারপর ফাইনাল ট্রেনিং এর জন্য সবাইকে ঢাকা কল করা হবে এবং ইনকিউবেটরে রেখে যার যার সেক্টরে নির্দিষ্ট বিষয়ের উপর সবাইকে ১০০% প্রফেশনাল বানিয়ে দেয়া হবে, যাতে করে সবাই যার যার সেক্টর হতে ভালো কিছু করতে পারেন।

প্রাথমিক টার্গেট প্রতি মাসে মিনিমাম ১৫০০০-২০০০০ টাকা ইনকাম নিশ্চিত করা সবার। তারপর প্রফেশনাল হয়ে গেলে ৫০০০০ – ১ লাখ, তারপর টীম তৈরি করে দিয়ে আরো বড় স্বপ্ন, ইংশাআল্লাহ।

 

প্রশ্ন : #DEB এর মেইন টার্গেট কি?
উ: আপনাকে ইনকাম করা শিখিয়ে দেয়া। এর জন্য যত সময় আর সাপোর্ট লাগে ডেবের সবাই আপনাকে দিবে, ডেব আমাদের সবার! আপনাকে আমাকে শুধু কাজ করতে হবে, যেই কাজ দেয়া হবে, তা ১০০% শেষ করতে হবে।

প্রস্নঃ আমি প্রফেশনাল কাজ জানিনা (যেমনঃ গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন/ডেভেলপমেন্ট, এসইও ইত্যাদি) #ডেবে আমাদের জন্য কোন সুযোগ আছে কিনা?

 

উত্তরঃ ডেব উদ্যোগটা মেইনলি আপনাদের জন্যই নেয়া হয়েছে, যাতে করে আপনি বর্তমানে যা করছেন, তার পাশাপাশি ১-২ ঘন্টা সময় দিয়ে ক্যরিয়ার বিল্ডাপ করার জন্য আপনার ইচ্ছা মাফিক কাজ ডেবের প্রফেশনালদের সাথে থেকে শিখতে পারেন, সো ডেব পরিবারে আপনাদের মতো নতুন কিন্তু কাজ শিখতে ইচ্ছুক তাদেরকে স্বাগতম।                                   

প্রস্নঃ এখন কথা হচ্ছে কীভাবে কি বাস্তবায়ন হবে, তার আগামাথা তো কিছুই খুঁজে পাচ্ছিনা

 

উত্তরঃ সিক্রেট গ্রুপে এড করার পর আপনি সব কিছু ক্লিয়ার হয়ে যাবেন, তার আগে ৬ টি কাজ করে সিক্রেট গ্রুপের এক্সেস নিয়ে নিন।

 

সিলেক্টেড হওয়ার পর করনীয় 6 টি কাজ সমুহঃ

 

( ৪ এবং ৬ নাম্বার বেশি গুরুত্বপূর্ণ, কোন ভাবেই মিস দেয়া যাবেনা, এই কাজগুলি ম্যক্সিমাম ৫-৭ দিনে শেষ করতে হবে )

 

  1. আপনি সিলেক্টেড হওয়ার ব্যাপারে বাইটকোড গ্রুপে https://www.facebook.com/groups/bytecodebd/ পোস্ট করতে হবে।
  2. এই সাইটগুলিতে একাউন্ট করতে হবে এবং মার্কেটিং করা শিখতে হবে।
  1. আপনার ফেসবুক প্রোফাইলে যত দ্রুত সম্ভব ৫০০০ ফ্রেন্ড মেক করে ফেলতে হবে। ( এইটা ধীরে ধীরে করলেই হবে)
  2. বাইটকোড গ্রুপে প্রতদিন কমপক্ষে ৩ টি পোস্ট করতে হবে + প্রতিদিন কিছু রিলেভেন্ট মেম্বার এড করতে হবে, ২০/ ৩০ জন করে।
  3. এই সব কিছু করার একটাই লক্ষ্য আপনি আমাদের এক্সজিস্টিং সার্ভিস / প্রোডাক্ট /কোর্স / টিউটোরিয়ালস / সফটওয়্যার  হোস্টিং সেল করে যাতে করে প্রথম মাস থেকেই কিছু না কিছু টাকা ইনকাম করতে পারেন।
  4. বাইটকোডের সব সার্ভিস এন্ড কোর্স পেইজ দুই বার করে রিডিং পড়া, রিডিং না পরলে পরবর্তীতে সার্ভিস অথবা কোর্স সেল করতে পারবেন না, আর সেল না করতে পারলে আপনার ইনকাম ও হবেনা, পরবর্তী ধাপে যেতে পারবেন না এবং আপনার উদ্যক্তা হওয়ার স্বপ্ন ক্যান্সেল হয়ে যাবে 🙁 ।

আপনি চাইলে আমাদের এফিলিয়েট প্রোগ্রামhttp://bytecode.com.bd/affiliate-program/ ) দিয়ে আপনি আপনার সেল ট্র্যাক করতে পারেন।

 

প্রস্নঃ প্রথম ৬ মাস বা এক বছর আমাকে কেমন সময় দিতে হবে?

উত্তরঃ ম্যাক্সিমাম ২-৩ ঘন্টা, তবে বেশি সময় দিলে আপনি বেশি শিখতে পারবেন।

 

প্রস্নঃ কোর্স গুলা কি ফ্রিতে করাচ্ছেন নাকি পেইড?

উত্তরঃ  ফ্রি! ১০০% ফ্রি!! তবে ৩ ধাপে সিলেকশন হবে, ১ ধাপ পার হলেই পরের ধাপে যেতে পারবে, প্রতিটা তে ক্যন্ডিডেট নিজে ইনকাম করতেই হবে, ইনকাম করতে না পারলে সামনে আগাতে পারবেনা। যত সাপোর্ট লাগে আমরা দিবো। চেস্টার পর না পারলে তা আমরা দেখবো।

 

প্রস্নঃ কাজগুলা কি ক্যান্ডিডেট আপনাদের অফিসে এসে করতে হবে নাকি অনলাইনে? আর যদি অফিসে এসে করতে হয় তাহলে সপ্তাহে কতদিন করতে হবে? আর ক্যান্ডিডেট কি মেয়ে ছেলে উভয় হতে পারবে?

উত্তরঃ প্রথম ৬ মাস / এক বছর অনলাইনে, তারপর ফাইনাল সিলেকশন হলে অফিসে ডাকবো। মেয়ে ছেলে কোন সমস্যা নাই। দরকার উদ্যমী তরুন তরুণী।

 

প্রস্নঃ সিলেকশন এর ক্ষেত্রে কিসের উপর বেশি প্রাধন্য দিবেন? বা একজন ক্যান্ডিডেট এর কোন সেক্টরে ব্যাসিক ধারনা থাকা আবশ্যাক.

উত্তরঃ প্রথমেই আমরা শিখাবো আমাদের এক্সজিস্টিং সার্ভিস / প্রোডাক্ট কোর্স / টিউটোরিয়ালস / সফটওয়্যার সেলিং টিপস, যারা সেলিং নলেজ ভালো গ্যাদার করে সফলতা দেখাতে পারবে, তারা সামনে আগানোর টিকেট পাবে।

 

প্রশ্নঃ আমি ডেভেলপার! আমি ডেবে যোগ দিয়ে কি লাভ আমার?

উত্তরঃ আপনার ২ টি লাভ, একা থাকলে আপনি মাসে ২/৩ টা ওয়েবসাইট করতে পারবেন, যার কারণে আপনার ইনকাম হবে ধরলাম ১ লক্ষ টাকা।

এখন বেশি কাজ আসলে কি করবেন? কাউকে না কাউকে দিয়ে করাতে হবে, তাইনা? আর না হয় কাজ ছেড়ে দিতে হবে, কাজ ছেড়ে দেয়া সব দিক থেকে লস।

তাই আপনি একটা কমিউনিটির মধ্যে থাকলে তাদের সাথে ভালো পরিচয় থাকলে আপনি নিশ্চিন্তে অনেক বড় বড় কাজ নিতে পারবেন।

এখন আমাদের কথা হচ্ছে আপনি যেই পরিমান কাজ করতে পারবেন, তা আপনি নিজেই করেন, ডেব তো আপনাকে নিষেধ করছেনা। আপনার কাজ ১০০ তে ১০০ করে বাকি ১-২ ঘন্টা ডেবে সময় দিয়ে সেলিং স্কিল বাড়ান, নিজে ১০০% ইনকাম করুন, বাকি যেই কাজটা আপনি করতে পারবেন না, তা ডেব মেম্বারকে দিয়ে কমপক্ষে ১৫% এক্সটা ইনকাম করুন। সমস্যা তো নেই। এই গেলো একটা সুবিধা।

এই ছাড়া এমন গ্রুপ কাজ আসতে পারে যা আপনি একা করতে পারবেন না, আপনার বড় একটা টীম লাগবেই, তখন টীমের কাজের জন্য ডেব হবে আপনার প্রথম ভরসা। এটা হচ্ছে আপনার ২য়ু সুবিধা।

আর ডেবের আসল গোল আপনাকে এন্টারপ্রেনার তৈরি করা, আর এন্টারপ্রেনার হতে হলে একটা পর্যায়ে আপনাকে কাজ করার চেয়ে কাজ আনার দিকে বেশি গুরুত্ব দিতে হবে, কারন তখন আপনার আন্ডারে থাকবে শত শত বা হাজার হাজার ইমপ্লয়ি, বড় বড় কর্পোরেট কোম্পানির সাথে মৌ সাইন করতে হবে । তার মানে হচ্ছে আপনাকে সেলিং স্কিল বাড়াতে হবে, আর এই জন্য ডেব থেকে আমাদের এডভাইস, আপনি যেই পেশাই আছেন, তার জন্য দৈনিক ৮-১০ ঘন্টা কাজ ঠিক রেখে বাকি ১/২ ঘন্টা ডেবের সাথে থেকে সেলিং স্কিল বাড়ানোর চেস্টা করুন, যাতে আপনার ফিউচারের ভীত টা নড়বড়ে না থাকে।

একি কথা মার্কেটার বা যেই কোন পেশার লোকজনের জন্য প্রযোজ্য। কোন প্রশ্ন থাকলে বাইটকোড গ্রুপে করতে হবে। 

প্রশ্ন : বাইটকোড (#ডেব) কিভাবে আমাদেরকে কাজ দিবে? 

উত্তর : বাইটকোড আপনাদেরকে কাজ দিবেনা, কাজ কিভাবে পেতে হয় সেই সিস্টেম শিখিয়ে দিবে, যাতে করে আপনারা সত্যিকারের উদ্যোক্তা হতে পারেন। কারন, একজন উদ্যোক্তা অনেক মানুষকে কাজ জোগাড় করে দেয়, তাই সে নিজে কাজ করার তেমন একটা সময় পায়না। এইভাবে অনেক মানুষকে কাজ জোগাড় করে দিয়ে মানুষের সমস্যার সমাধান করে, আর এটাই একজন উদ্যোক্তার আসল কাজ।

Still, have questions in mind? Or want to get a call from us?

Just fill-up the contact form or call us at +88 01716 988 953 or +88 01927 711 980 to get a free consultancy from our expert or you can directly email us at info@bytecode.com.bd We would be happy to answer you.

Your Name (required)

Your Email (required)

What services are you interested in? (required)

Your Message

0

Start typing and press Enter to search